মেলানিয়ায় সোফিয়ার আপত্তি

48550844.cachedনিউইয়র্কে ফ্রান্সের ডিজাইনার সোফি থিয়ালেট যুক্তরাষ্ট্রের আগামী ফ্রার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের পোশাক তৈরি করবেন না। কারণ তার স্বামী রাজনৈতিক কারণে ডোনাল্ড ট্রাম্পকে পছন্দ করেন না। তাই সোফি থিয়ালেট মেলানিয়া ট্রাম্পকে অন্য ডিজাইনারের কাছে যেতে বলেছেন।

সোফি থিয়ালেট এ প্রসঙ্গে এক খোলা চিঠিতে বলেন, আমি আগামী ফার্স্ট লেডির পোশাক তৈরি করব না। জীবনযাত্রার ব্যাপারে ব্যক্তিগত স্বাধীনতার ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, বৈচিত্র ও উদযাপনের জন্যে কঠিন পরিশ্রম করলেও মেলানিয়ার ক্ষেত্রে তিনি পোশাক তৈরির কাজে অংশ নেবেন না। তার এ খোলা চিঠিটি মিডিয়া প্রকাশ করে।

সোফিয়া থিয়ালেট বলেন, রাজনীতির সঙ্গে জড়িত হবার ব্যাপারে আমি খুব সাবধান এবং এটা ঠিক হবে না। তিনি বলেন বর্ণবাদে প্রাধান্য দিয়ে মেলানি তার স্বামীর নির্বাচনী প্রচারণায় সক্্িরয় ছিলেন যা আমার কাছে বেমানান। সোফিয়া বলেন, তার ফ্যাশন ডিজাইন প্রতিষ্ঠানটি একটি পারিবারিক প্রতিষ্ঠান হলেও অর্থ উপার্জনই এক মাত্র লক্ষ্য নয়।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সোফিয়ার এ চিঠি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। অনেকেই সোফিয়ার এধরনের সিদ্ধান্তকে নেতিবাচক বলে মন্তব্য করেছেন। ৫২ বছর বয়স্ক সোফি থিয়ালেট যুক্তরাষ্ট্রে গত ১৫ বছর ধরে ব্যবসা করছেন। নিউ ইয়র্ক ফ্যাশন সপ্তাহে তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সরব উপস্থিতি বা অংশগ্রহণ থাকে। তার প্রতিষ্ঠানটি ফার্স্ট লেডি মিশেল ওবামার পোশাক তৈরি করছে।

মিশেলের ব্যাপারে সোফিয়া বলেন, তিনি বিশ্বে আমাদের প্রতিষ্ঠানের স্বীকৃতি এনে দিয়েছেন। মিশেলের কারণে প্রতিষ্ঠানটি সারাবিশ্বে সমাদর পেয়েছে বলে স্বীকার করেন সোফিয়া। এছাড়া প্রেসিডেন্ট বারাক ওবামা সোফিয়ার প্রতিষ্ঠানের তৈরি পোশাক পছন্দ করেন। মিশেল ওবামার কাজ, মূল্যবোধ ও অনুগ্রহ তার হৃদয়ে স্থান করে নিয়েছে একথা জানাতেও দ্বিধা করেননি সোফিয়া। এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *