উসাইন বোল্টকে নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র মুক্তি

2012-UsainBoltএতদিন স্বর্ণ পদকের পেছনে ছুটেছেন। ভাগ্য তাকে বিড়ম্বনা দেয়নি। বিশ্বের এই দ্রুততম মানব নামলেন সিনেমায়। ‘আই এ্যাম বোল্ট’ নামে এ প্রামাণ্য চলচ্চিত্রটি ব্রিটিশ দুই ভাই বেন ও গেব টার্নারের মাথা থেকেই এসেছে। এই দুই ভাই “দি ক্লাস অব ‘৯২” নামে ম্যানচেষ্টার ইউনাইটেড ফুটবল ক্লাব ও ম্যারাডোনাকে নিয়ে ‘ দি হ্যান্ডস অব দি গডস’ নামে দুটি বিখ্যাত প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলেন।

আগামী ২৮ নভেম্বর এ চলচ্চিত্রটি বিশ্বের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। আগামী বছর লন্ডনে বিশ্ব এ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপে অংশ নেয়ার পরই বোল্ট অবসর নেবেন। লন্ডনকে তিনি ‘সেকেন্ড হোম’ মনে করেন। চলচ্চিত্রের শুরুতেই দেখা যাবে বোল্ট তার নিজের হাতে কাপড় ইস্তিরি করছেন।

তবে অবসর নেয়ার পর নিজের ব্যবসায় মনোযোগ দেবেন বোল্ট। রিয়েল এস্টেট ব্যবসায় ইতিমধ্যে বিনিয়োগ করেছেন তিনি। টিভি নেটওয়ার্কের স্পনসর নিয়েছেন। তাকে নিয়ে প্রামাণ্য চলচ্চিত্রে তার সততা ও তার প্রতিফলনের বিষয়গুলো তুলে ধরা হবে। ক্যামেরার দিকে তাকিয়ে তিনি বলবেন, আমি কি এখনো দ্রুতমানব, আমি চিন্তিত, আমি কি এখনো দ্রুতমানব সারা বিশ্বে? এমন কৌতুকপূর্ণ প্রশ্ন করেছেন তিনি।

মা জেনিফার বোল্টের কাছে ছেলে বোল্ট এখনো লাজুক। তার শিক্ষকের অভিব্যক্তি থাকবে চলচ্চিত্রটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *