বাংলাদেশি হিন্দুরা ট্রাম্পের হস্তক্ষেপ চায়

intervention-550x541আরিফুর রহমান: বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নিপীড়ন বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ কামনা করেছে প্রবাসী বাংলাদেশি হিন্দু জনগোষ্ঠি।

রোববার ট্রাম্প টাওয়ারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের সংখ্যালঘুদের রক্ষা করতে ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ কামনা করেন তারা। জঙ্গিবাদ ও বর্ণবাদের বিরুদ্ধে এই র‌্যালিতে তাঁরা বলেন, ‘ডোনাল্ড ট্রাম্পের অ-মুসলিম জনগোষ্ঠিকে রক্ষায় এগিয়ে আসা উচিত।’ প্রবাসী বাংলাদেশি হিন্দু জনগোষ্ঠির ঐক্য পরিষদের নেতা শিতাংশু গুহ বলেন,‘আমরা ট্রাম্পকে ভোট দিয়েছি। বাংলাদেশে হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুরা যেভাবে নির্যাতনের শিকার হয়েছে মানবতার খাতিরে ট্রাম্পের তাঁদেরকে রক্ষা করা উচিত।

‘জাস্টিস ফর হিন্দু’ সংস্থার নেতা ভিনসেন্ট ব্রুনো বলেন,‘ডোনাল্ড ট্রাম্পের প্রতি আমাদের সর্মথন আছে। তাঁর উচিত বাংলাদেশ ও পাকিস্তানে হিন্দু জনগোষ্ঠির বর্তমান অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা।

এরপর ট্রাম্পের দলের কাছে ব্রাক্ষণবাড়িয়া ও সাঁওতাল হত্যাকা-ের ওপর একটি স্মারকলিপি প্রেরণ করা হয়। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময়, বাংলাদেশ এবং ভারতের অধিকাংশ হিন্দুই ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেছেন। নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের পাশাপাশি তারা নগদ অর্থও প্রদান করেছেন। এএনআইনিউজ, এশিয়ান এইজ, বিজনেস স্ট্যান্ডার্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *