ইসরায়েলি সেনাদের গুলিতে আহত ফিলিস্তিনি নারী

অসুস্থ জিহান যাচ্ছিলেন হাসপাতালে। ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সেনারা গুলি করে তাকে মারাত্মক আহত করেছে। বিনা উস্কানিতে ওই নারীকে ইসরায়েলি সেনারা গুলি করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় জিহান ব্যথায় আর্তনাদ করতে থাকে এবং তার প্রচুর রক্তক্ষরণ হয়। এ্যাম্বুলেন্স এসে তার কাছে পৌঁছালেও অন্তত এক ঘন্টা ইসরায়েলি সেনারা তাকে হাসপাতালে নিতে দেয়নি। কালান্দিয়া চেকপোস্টের কাছে ওই নারী যখন হেঁটে যাচ্ছিলেন তখন তার প্রতি লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি সেনারা।

এ বর্বর ঘটনার পর ইসরায়েলি পুলিশের মুখপাত্র লুবা আল-সামরি এক বিবৃতিতে জানান, আরব পরিচয়পত্র থাকলেও সন্দেহজনক মনে করায় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ওই ফিলিস্তিন নারীকে গুলি করেছে। তার হাতে একটি ছুরি ছিল। তাকে থামতে বলা হলেও সে থামেনি এবং এজন্যে তাকে গুলি করা হয়েছে।

কারাগারে আটকদের অধিকার গ্রুপ আড্ডামির’এর আইনজীবী মুহাম্মদ মাহমুদ জানান, ওই নারীর নাম জিহান মুহাম্মদ হাশিমেহ ও তার বয়স ৩৫ বছর। পূর্ব জেরুজালেমের আল-ইসাউইয়া এলাকার বাসিন্দা সে। স্থানীয় বাসিন্দারা জানেন হাশিমেহ অসুস্থ ছিলেন এবং তিনি চিকিৎসার জন্যে জেরুজালেমে যাচ্ছিলেন। এসময় তিনি ভুল করে ভেহিকেল লেনে ঢুকে পড়েন।
গুলি খেয়ে আহত হওয়ার পরও জিহানকে ইসরায়েলি সেনারা আটক করে রাখে এবং এক ঘন্টা পর তাকে হাসপাতালে পাঠানোর অনুমতি দেয়। মিডল ইস্ট মনিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *